Click to Video Quality for download & "You Can download Mp3"

MP3
Your Advertisement here

ভারতের সাম্রাজ্য এখন বাংলাদেশের,,সাফ জয়ী মেয়েদের নিয়ে বিশ্বকাপ স্বপ্ন,,!! - kharasach.com

‘বাংলাদেশের কিশোরী মেয়েদের ঠেকানোর জন্য আপনার হাতে বিশেষ কোনো কৌশল আছে?’

ভারতীয় কোচ সাজিদ ধরকে প্রশ্নটি করে উত্তরের অপেক্ষায় ছিলেন কলকাতার এক সাংবাদিক। সংবাদ সম্মেলনে সেই প্রশ্নের উত্তর দিয়েছিলেন সাজিদ ধর। কিন্তু দেখে মনে হলো, উত্তর দিয়ে না স্বস্তি পেয়েছেন ভারতীয় কোচ, না আশ্বস্ত হতে পেরেছেন প্রশ্নকর্তা।
বছরের শুরুর কথা। এক ঝাঁক কিশোরী নিয়ে প্রথমবারের মতো নারী সাফ ফুটবলের ফাইনালে উঠেছিল বাংলাদেশ। প্রতিপক্ষ অভিজ্ঞ খেলোয়াড়-সমৃদ্ধ আগের টানা তিন আসরের চ্যাম্পিয়ন ভারত। অথচ শিলিগুড়িতে ফাইনাল পূর্ব সেই সংবাদ সম্মেলনে সব কথাবার্তাই যেন ছিল প্রশ্নের আড়ালে বাংলাদেশের কিশোরীদের স্তুতি। আর উত্তরগুলো ছিল ফাইনালে মাঠে নামার আগেই বাংলাদেশের জন্য জয় পাওয়ার মতোই। ফাইনালে হেরেছিল বাংলাদেশ। তবে ভারতীয় কোচকে নাকানি-চুবানি খাওয়ানোর আগে নয়।
গতকাল ভারতীয় অনূর্ধ্ব-১৫ দলের কোচ মায়মল রকির কান্না লুকোনোর বৃথা চেষ্টাটাও দেখলাম। নিজে এক হাত দিয়ে চোখ মুছছেন, আরেক হাত দিয়ে শিষ্যদের চোখ মুছে দিচ্ছেন। আর পাশেই তখন ‘বাংলাদেশ, বাংলাদেশ’ গর্জন চলছে। লাল-সবুজ পতাকা নিয়ে মারিয়া মান্ডা, শামসুন্নাহারদের সে কী বাঁধভাঙা উচ্ছ্বাস। ভারতের কান্না আর বাংলাদেশের উচ্ছ্বাসটা এক ফ্রেমে বাঁধলে যে ছবি পাওয়া যায়, তা হলো ভারতকে হটিয়ে দক্ষিণ এশিয়ার ফুটবলের মশাল এখন বাংলাদেশের হাতে।
ভারতীয় কোচ মায়মল রকিও বিষয়টি অনুধাবন করতে পারছেন, ‘বাংলাদেশ যেভাবে প্রস্তুতি নিচ্ছে, খেলছে, আমি বিশ্বাস করি, তারা যদি এভাবেই চালিয়ে যেতে থাকে, তাহলে নিকট ভবিষ্যতে তারা দক্ষিণ এশিয়া এবং এশিয়ান পর্যায়েও টুর্নামেন্টগুলোতে ভালো করবে।’
দক্ষিণ এশিয়ার নারী ফুটবলে ভারতের সাম্রাজ্যটা একেবারেই গেড়ে বসা।

https://youtu.be/mq7i1QY-SW8
A Shamsunnahar goal helped Bangladesh beat India in the final of the SAFF U-15 Women's Championship at Birshrestha Mostafa Kamal Stadium in Dhaka on Sunday.

Shamsunnahar scored the game's only goal in the 41st minute after an Anuching Marma shot bounced off the India goalkeeper.

It was a dream run for the Bangladesh girls who did not concede a single goal in the entire tournament, but scored 13.

Comments

Your Advertisement here

Up Next